টেলিগ্রাম প্রিমিয়াম কি ? ও এর নতুন ফিচারসমূহ দেখে নিন

আপনি কি টেলিগ্রাম ইউজার? অথবা টেলিগ্রাম নিয়ে আগ্রহী? যদি আপনার উত্তর হ্যা হয়ে থাকে তাহলে এই লেখাটি মন দিয়ে পড়ুন। সম্প্রতি কিন্তু টেলিগ্রাম তাদের প্রিমিয়াম ফিচার উন্মচোন করে এবং এখন কিন্তু টেলিগ্রাম তাদের প্লাটফর্মে প্রিমিয়াম ফিচার এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন সার্ভিসে কাজ করে যাচ্ছে ।

জানাবো সেসব বিষয় নিয়ে কি কি ফিচার থাকছে টেলিগ্রাম এর নতুন আপডেটে এবং সেগুলা ই বা কতটুকু প্রয়োজনীয় সেসব বিষয় সম্পর্কে জানাতে চেষ্টা করবো, সাথে আছি আমি হৃদয় চলুন শুরু করা যাক –

টেলিগ্রাম প্রিমিয়াম কি?

প্রথমেই আমরা জানবো টেলিগ্রাম প্রিমিয়াম কি ! এটা মূলত জনপ্রিয় ম্যাসেজিং প্লাটফর্ম টেলিগ্রামের একটি নিউ ফিচার, যেটাতে প্রিমিয়াম সাবসক্রিপশন এর সাথে আপনি ফ্রী ইউজার থেকে আরো কিছু এডভান্স ফিচার পেতে পারেন । কি কি ফিচার পাবেন তার বিস্তারিত একটু পরে আমরা আলোচনা করবো। তার আগে চলুন এক নজরে দেখে আসা যাক কি কি থাকছে টেলেগ্রাম প্রিমিয়াম ফিচারে।

আর আপনি যদি টেলিগ্রাম এবং WhatsApp ইউজার হয়ে থাকেন এবং না জেনে থাকেন কোন অ্যাপটি বেশি নিরাপদ আপনার জন্য তাহলে নিচের লেখাটি পড়তে পারেন।

WhatsApp VS Telegram VS Signal কোনটা বেশি সিকিউর ?

টেলিগ্রাম প্রিমিয়াম ফিচার

টেলিগ্রাম প্রিমিয়ামে আমরা যে সুবিধাগুলা পাবো সেগুলার তালিকা এক নজরে –

  • 4 GB Uploads
  • Premium Faster Downloads
  • Doubled Limits
  • Voice-to-Text
  • Unique Stickers
  • Unique Reactions
  • Chat Management
  • Animated Profile Pictures
  • Premium Badges
  • Premium App Icons
  • No Ads

তো উপরের লিস্ট থেকে তো টেলিগ্রাম প্রিমিয়াম ফিচারগুলা কি কি থাকছে সেগুলা দেখে নিলাম চলুন এবার এগুলা নিয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক ।

4 GB Uploads

Telegram Premium feature 4 GB Uploads

যে কোনও user highest একসাথে প্রতিটি 2 GB পর্যন্ত আকারের বড় ফাইল এবং মিডিয়া আপলোড করতে পারে, এবং সাথে টেলিগ্রামের ফ্রী ক্লাউড স্টোরেজ তো থাকছেই। তবে টেলিগ্রাম প্রিমিয়ামে একজন ইউজার চাইলে সর্বোচ্চ 4GB পর্যন্ত ফাইল আপলোড করতে পারবে। ৪ ঘন্টার জন্য 1080p রেজুলেশনে ভিডিও এবং 18 দিনের জন্য হাই কোয়ালিটি অডিও সুবিধাও যুক্ত করা হয়েছে। এবং যে কোন ইউজার ই কিন্তু এই প্রিমিয়াম আপলোড করা ৪ জিবির ফাইল ডাউনলোড করতে পারবে । চাই সে টেলিগ্রাম প্রিমিয়াম ইউজার হোক বা না হোক।

Premium Faster Downloads

Telegram Premium Faster Downloads
প্রিমিয়াম সাবস্ক্রাইবার তার নেট স্পিড অনুযায়ী সর্বোচ্চ স্পীড পাবেন। আপনার নেট স্পিড যত স্ট্রং হবে আপনি ততটাই দ্রুত ফাইল টেলিগ্রাম ক্লাউড স্টোরেজ থেকে ডাউনলোড করতে পারবেন।

Doubled Limits

Telegram Doubled Limits feature image

টেলিগ্রাম প্রিমিয়ামে, প্রিমিয়াম ইউজার রা প্রায় প্রতিটা ক্ষেত্রে নরমাল লিমিট এর থেকে বেশি সুবিধা পাবে। যেমন – একজন প্রিমিয়াম ইউজার একসাথে ১০০০ চ্যানেল ফলো করতে পারবে, 200 টি চ্যাট সহ 20 টি চ্যাট ফোল্ডার তৈরি করতে পারবে। শুধু তাই নয় যে কোনও টেলিগ্রাম অ্যাপে একসাথে একটি চতুর্থ অ্যাকাউন্ট যোগ করার সুবিধাও থাকবে, চ্যাট লিস্টে একসাথে 10 টি চ্যাট পিন করা এবং 10 টি প্রিয় স্টিকার সেভ করা যাবে।

আপনি চাইলে আপনার টেলিগ্রামে একটি বড়সড় বায়ো লিখতে পারবেন সাথে আবার লিংক যুক্ত করার সুযোগও থাকছে। এছাড়াও আপনি যদি প্রিমিয়াম ইউজার হয়ে থাকেন আপনি আপনার টেলিগ্রাম ক্যাপশনে আরো ক্যারেক্টার এড করতে পারবেন। সেই সাথে ৪০০টি পর্যন্ত পছন্দের GIF সংরক্ষণ করা যাবে, এছাড়াও প্রিমিয়াম ইউজাররা ২০টি পাবলিক t.me লিংক রিসার্ভ করে রাখতে পারবে এবং তাদের ইচ্ছামত গ্রুপ বা চ্যানেলও তৈরী করতে পারেন।

Voice-to-Text

Telegram Voice-to-Text feature

ধরুন আপনার ফ্রেন্ড আপনাকে একটি ভয়েস মেসেজ পাঠালো এবং আপনি সেটা না শুনেই টেক্সটে রুপান্তর করে পড়ে ফেলতে পারবেন। এবং সেটার একুরেসি অনুযায়ী আপনি রেটিং ও করতে পারবেন।

Unique Stickers

Telegram premium Unique Stickers feature

ফুলস্ক্রিন এনিমেশন সহ প্রচুর পরিমানে অস্থির অস্থির স্টিকার ব্যাবহার করতে পারবনে টেলিগাম প্রিমিয়াম ইউজাররা, এবং মজার ব্যাপার হচ্ছে এই স্টিকার গুলা আবার প্রতিমাসে আপডেট হবে।

Unique Reactions

এছাড়াও একজন প্রিমিয়াম ইউজার ১০ টি বাড়তি ইমোজি রিয়াকশন ব্যাবহার করার সুযোগ পাবে।

Chat Management

টেলিগ্রাম প্রিমিয়াম ইউজাররা চ্যাট ম্যানেজমেন্টের এই নতুন ফিচার ব্যাবহার করতে পারবে, এই ফিচারের বৈশিষ্ট গুলা হল – ডিফল্ট চ্যাট ফোল্ডার চেঞ্জ করা, সব চ্যাট ওপেন না করে আনরিড বা অপঠিট চ্যাট ওপেন করা ইত্যাদি। এছাড়াও একজন প্রিমিয়াম গ্রাহক বা সাবস্ক্রাইবার প্রাইভেসি ও সিকিউরিটি সেটিংস থেকে নতুন চ্যাট আর্কাইভ ও মিউট করার অপশন ও সিলেক্ট করতে পারবে ।

Animated Profile Pictures

প্রতিটা প্রিমিয়াম ইউজারেরে প্রোফাইলের গিফ বা ভিডিও এনিমেডেট হবে এবং সেটা চ্যাট বা চ্যাট লিস্টে থাকা সবাই দেখতে পারবে। মানে আপনি যদি প্রিমিয়াম ইউজার হয়ে থাকেন আপনার প্রোফাইল ফটো এনিমেটেড হবে এবং আপনার সকল ফ্রেন্ড এবং চ্যাটের লোকজন আপনার এই ফিচার দেখতে পারবে, এতে করে আপনি যে প্রিমিয়াম ইউজার সেটা বোঝা যাবে।

Premium Badges

প্রিমিয়াম ইউজারদের নামের পাশে প্রিমিয়াম ব্যাজ থাকবে অর্থাৎ আপনি যদি এই প্রিমিয়াম ফিচার ইউজ করে থাকেন আপনার নামের পাশে একটি ব্যাজ থাকবে যেটা আপনাকে নরমাল ইউজার থেকে আলাদা এক্সপিরিয়ান্স দিবে এবং প্রিমিয়াম একটা ভাইব দিবে। এটা কিন্তু আপনার চ্যাট লিস্টে থাকা সকল ব্যাক্তি দেখতে পারবে ইভেন গ্রুপের সকল মেম্বাররাও দেখতে পারবে।

Premium App Icons

আমাদের হোমস্ক্রিনে টেলিগ্রামের যে এপ আইকন সেটা প্রিমিয়াম ইউজার রা চেঞ্জ করতে পারবেন।

No Ads

টেলিগ্রাম প্রিমিয়াম ইউজাররা এডস ফ্রি এক্সপিরিয়ান্স উপভোগ করতে পারবেন। আপনি যদি এডস নিয়ে বিরক্তি হয়ে থাকেন তাহলে আপনি প্রিমিয়াম প্লান পারচেজ করতে পারেন।

টেলিগ্রামের এসব প্রিমিয়াম ফিচারের পাশাপাশি আরো কিছু জেনারেল আপডেট এনেছে টেলিগ্রাম। যেগুলা সকলের জন্যই উন্মুক্ত।

Telegram Premium কি?

টেলিগ্রাম প্রিমিয়াম হল টেলিগ্রামের একটি নতুন ফিচার যার মাধ্যমে প্রিমিয়াম ইউজাররা সাবস্ক্রিপশনের মাধ্যমে নরমাল ইউজার থেকে আরো কিছু এডভান্স ফিচার উপভোগ করতে পারে।

টেলিগ্রামের সিইও কে?

পাভেল দুরভ জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা এবং মালিক, যার বিশ্বব্যাপী 700 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে বর্তমানে।

টেলিগ্রাম অ্যাপের মালিক কোন দেশ ?

টেলিগ্রাম এর প্রতিষ্ঠাতা: পাভেল ডুরভ এবং নিকোলাই দুরভ এর মালিকানাধীন। দুই ভাই ২০১৩ সালে টেলিগ্রাম প্রতিষ্ঠা করেন, যখন তারা রাশিয়ায় বসবাস করত। টেলিগ্রামের বর্তমান সিইও পাভেল দুরভ রাশিয়ান সামাজিক নেটওয়ার্ক VKontakte বা VK এরও প্রতিষ্ঠাতা।

শেষ কথা

তো এই ছিলো টেলিগ্রাম প্রিমিয়ামএর বিস্তারিত, আশা করি আপনাদের লেখাটি ভাল লেগেছে, ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর টেলিগ্রাম প্রিমিয়াম ফিচার গুলা থেকে আপনার কোনটা সবথেকে ভাল লেগেছে আর কোনটা ভাল লাগেনি কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না।

আপনি যদি প্রিমিয়াম ইউজার হয়ে থাকেন তাহলেও আপনার এক্সপিরিয়ান্স আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন। আজ এই পর্যন্তই কথা হবে নতুন আরেকটি আরটিকেলে নতুন কোন টপিকে। ধন্যবাদ ❤

4.3/5 - (3 votes)

1 thought on “টেলিগ্রাম প্রিমিয়াম কি ? ও এর নতুন ফিচারসমূহ দেখে নিন”

Leave a Comment